যশোরে আট উপজেলায় আ’লীগে বিদ্রোহী প্রার্থীর ছড়াছড়ি

প্রতিবেদক, যশোর : যশোরে ৮ উপজেলা পরিষদ নির্বাচনে তিনটি পদের বিপরীতে ১০৪ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। এরমধ্যে চেয়ারম্যান পদে ৩০জন, ভাইস চেয়ারম্যান পদে ৪৫জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২৯জন প্রার্থী রয়েছেন। এরমধ্যে শার্শা উপজেলায় তিনটি পদে একক প্রার্থী রয়েছে। তারা বিনাপ্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হওয়ার পথে। বাকী ৭টি উপজেলায় চেয়ারম্যান পদে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীর ছড়াছড়ি। নৌকার প্রতিদ্বন্দ্বী হিসেবে স্বতন্ত্র প্রার্থী হিসেবে ভোটের মাঠে থাকছেন তারা। সোমবার সংশ্লিষ্ট রিটার্নিং অফিসার ও সহকারী রিটার্নিং অফিসারের কাছে প্রার্থীরা মনোনয়নপত্র জমা দেন। মনোনয়নপত্র বাছাই ৬ মার্চ ও প্রার্থিতা প্রত্যাহার ১৩ মার্চ ও ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ৩১ মার্চ।
সংশ্লিষ্ট রিটার্নিং অফিসারের কার্যালয় সূত্রে জানা যায়, শার্শা চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি সিরাজুল হক মঞ্জু, ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান মেহেদী হাসান ও মহিলা ভাইস চেয়ারম্যান (সংরক্ষিত) পদে বর্তমান মহিলা ভাইস চেয়রম্যান আলেয়া ফেরদৌস মনোনয়নপত্র জমা দিয়েছেন। এই উপজেলায় তিনটি পদেই একক প্রার্থী রয়েছে। তারা বিনাপ্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হওয়ার পথে।
যশোর সদর উপজেলায় চেয়ারম্যান আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার, স্বতন্ত্র প্রার্থী সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহিত কুমার নাথ ও ইসলামী ঐক্যজোটের শেখ আল মামুন মনোনয়নপত্র জমা দিয়েছেন। ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান সুলতান মাহমুদ বিপুল ও জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আনোয়ার হোসেন বিপুল, মহিলা ভাইস চেয়ারম্যান (সংরক্ষিত) পদে অ্যাড. সেতারা খাতুন ও নূরজাহান ইসলাম নীরা মনোনয়নপত্র জমা দিয়েছেন।
বাঘারপাড়া উপজেলায় চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হাসান আলী, সাবেক উপজেলা চেয়ারম্যান আবু তাহের সিদ্দিকী, জেলা আওয়ামী লীগের সদস্য ও জামদিয়া ইউপির সাবেক চেয়ারম্যান নাজমুল ইসলাম কাজল, মঞ্জুর রশিদ স্বপন, ইসলামী ঐক্যজোটের মিজানুর রহমান। ভাইস চেয়ারম্যান পদে প্রার্থীরা হলেন আবুল কালাম আজাদ, আব্দুর রউফ মোল্যা, মাজিদুল ইসলাম, রাকিব হাসান শাওন, শচীন্দ্র নাথ বিশ্বাস, ফয়সাল আহমেদ মিল্টন, গোলাম ছরোয়ার, এনায়েত হোসেন লিটন ও জয়নাল আবেদীন, মহিলা ভাইস চেয়ারম্যান (সংরক্ষিত) পদে ওয়ার্কার্স পার্টির বিথিকা বিশ্বাস, আওয়ামী লীগের শরিফা খাতুন, জাকিয়া সুলতানা ও শিরিন শবনম কবির মনোনয়নপত্র জমা দিয়েছেন।
চৌগাছা উপজেলায় চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ড. মোস্তানিচুর রহমান ও স্বতন্ত্র বর্তমান চেয়ারম্যান এসএম হাবিবুর রহমান, ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান দেবাশীষ মিশ্র জয়, সিদ্দিকুর রহমান, আসাদুজ্জামান, জসিম উদ্দিন, আজাদ রহমান খান, সামছুর রহামান ও শামীম রেজা মনোনয়নপত্র জমা দিয়েছেন।
মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান আকলিমা খাতুন লাকি, কামরুন নাহার শাহিন, রিপা ইসলাম, নাছিমা খাতুন ও নাজনীন নাহার।
মণিরামপুর উপজেলায় চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত যশোর জেলা যুব মহিলা লীগের সহসভাপতি ও বর্তমান ভাইস চেয়ারম্যান (মহিলা) নাজমা খানম, স্বতন্ত্র প্রার্থী জেলা আওয়ামী লীগ সদস্য বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান আমজাদ হোসেন লাভলু, গাজী সাব্বির আলম ও উপজেলা আওয়ামী লীগ নেতা হাবিবুর রহমান খান।
ভাইস চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক হাসেম আলী, জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সম্পাদক সন্দীপ কুমার ঘোষ, উপজেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক আলাউদ্দীন, উপজেলা যুবলীগের আহ্বায়ক উত্তম কুমার বাচ্চু ও মিকাইল হোসেন, ভাইস চেয়ারম্যান (মহিলা) পদে উপজেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী রীতা পাঁড়ে, সাধারণ সম্পাদক আসমাতুন্নাহার ও উপজেলা যুব মহিলা লীগের সভানেত্রী কাজী জলি আক্তার মনোনয়নপত্র জমা দিয়েছেন।
ঝিকরগাছা উপজেলায় চেয়ারম্যান পদে প্রার্থীরা হলেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী অ্যাড. মোহাম্মদ আলী, নূরুল আমিন দুদু, মনিরুল ইসলাম, ন্যাশনাল পিপলস পার্টির সাথী বেগম, ইসলামী ঐক্যজোটের হাবিবুর রহমান। ভাইস চেয়ারম্যান পদে মাহামুদুল ইকরাম, সোহেল হোসেন সরদার, সেলিম রেজা, সৈয়দ ইমরানুর রশিদ, ইদ্রীস আলী বিশ্বাস ও সোহেল রানা, মহিলা ভাইস চেয়ারম্যান পদে শিরিন জেসমিন মোছা. মঞ্জুন্নাহার নাজনিন, আয়েশা খাতুন, তাজনীন সুলতানা, শাহানারা খাতুন, নাহিদ আক্তার ও রেহেনা আক্তার।
কেশবপুর উপজেলায় চেয়ারম্যান পদে প্রার্থীরা হলেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী এইচএম আমীর হোসেন, জেলা আওয়ামী নেতা কাজী রফিকুল ইসলাম ও জাতীয় পার্টির হাবিবুর রহমান। ভাইস চেয়ারম্যান পদে এসএম মাহাবুবুর রহমান উজ্জ্বল, কবির হোসেন, জাতীয় পার্টির আব্দুল লতিফ রানা, হাবিবুর রহমান, পলাশ কুমার মল্লিক, মশিয়ার রহমান দফাদার, ও সাইদুর রহমান গাজী, মহিলা ভাইস চেয়ারম্যান পদে নাছিমা আকতার সাদেক ও রাবেয়া ইসলাম।
অভয়নগর উপজেলায় চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী শাহ ফরিদ জাহাঙ্গীর, ইসলামী ঐক্যজোটের মনিরুল ইসলাম, জাতীয় পার্টির ফারুক আহমেদ,স্বতন্ত্র রবিন অধিকারী ব্যাচা, সরদার অলিয়ার রহমান ও বর্তমান চেয়ারম্যান নূরুল হক মোল্যা। ভাইস চেয়ারম্যান পদে বিপুল শেখ, আব্দুর রউফ মোল্যা, আব্দুল মান্নান, হুমায়ূন কবির মধু, আক্তারুজ্জামান তারু, আতিয়ার রহমান বাবু ও হুমায়ূন কবির। মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান ফরিদা বেগম, সোমা চক্রবর্তী, মিনারা পারভীন ও ডা. সাফিয়া খানম।