লিস্ট এ ক্রিকেটে প্রথম ফিফটি যশোরের ইমরানুজ্জামানের

ফাইল ছবি

ক্রীড়া প্রতিবেদক : যশোর জেলা দলের উইকেটকিপার ব্যাটসম্যান ইমরানুজ্জামান। ঢাকা প্রথম বিভাগ ক্রিকেট লিগে ৩ সেঞ্চুরি ও ৫ ফিফটিতে ৮৯৪ রান করে সর্বোচ্চ রান সংগ্রহকারীর তালিকায় প্রথমে ছিলেন। গত কয়েক মৌসুমে প্রথম বিভাগে খেলা ক্রিকেটাররা খেলতে পারতো না প্রিমিয়ার লিগে। তবে চলতি মৌসুমে সিসিডিএম (ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিটন) সেই নিয়ম তুলে দিয়েছে। আর এই সুযোগে বাংলাদেশের ঘরোয়া ক্রিকেটের একমাত্র লিস্ট এ টুর্নামেন্টের দল প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাবে। শুরু থেকে দলের সাথে থাকলেও ম্যাচ খেলার সুযোগ পাচ্ছিলেন না ইমরান।
প্রথম সুযোগ পান ২৭ মার্চ বাংলাদেশ ক্রীড়া শিক্ষাপ্রতিষ্ঠান (বিকেএসপি) এর বিপক্ষে। সেই ম্যাচে ১৫ বলে ১ চারে ৭ রান করেন। গ্লাভস হাতে নেন ১টি ক্যাচ। দ্বিতীয় ম্যাচে কিছুটা খোলস ছেড়ে বের হন এই উইকেটকিপার ব্যাটসম্যান। ৫০ বলে ৪টি চার ১ ছয়ে করেন ৩৭ রান। উইকেটের পেছনে দাঁড়িয়ে ২টি ক্যাচ নেয়ার পাশাপাশি একটি স্ট্যাম্পিং করেন। সোমবার মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে ব্যাট হাতে ঝড় তোলেন ডানহাতি এই ওপেনার। ৫৪ বলে ৬ চার ও ৪ ছয়ে খেলেন ৭৫ রানের দুর্দান্ত এক ইনিংস। এর আগে ৩৪ বলে ৪টি চার ও ৩ ছয়ে লিস্ট এ ক্রিকেটে প্রথম ফিফটি করেন ইমরান।
তবে ইমরানের প্রথম ফিফটির দিনে ব্যাট বল হাতে সব আলো কেড়ে নিয়েছেন জাতীয় দলের বাইরে থাকা অলরাউন্ডার ফরহাদ রেজা। ব্যাট হাতে বাংলাদেশের লিস্ট এ ক্রিকেটের দ্রুততম (১৮ বল) ফিফটির রেকর্ড গড়েছেন। শেষ পর্যন্ত ২০ বলে করেছেন ৫৬ রান। আর বোলিংয়ে ৩৫ রানে ৩ উইকেট। ফরহাদ রেজার এই পারফরম্যান্সে শেষ বলে ১ রানের নাটকীয় জয় পেয়েছে প্রাইম দোলেশ্বর। ইমরানুজ্জামান ও ফরহাদ রেজার সঙ্গে তিন নম্বরে নামা সাদ নাসিমের ৩৬ বলে ৫১ রানে ভর করে ৬ উইকেটে ২৩৯ রানের পাহাড়সমান পুঁঁজিদাঁড় করিয়েছিল প্রাইম দোলেশ্বর।