চৌগাছায় ভ্রাম্যমান আদালতে চার দোকানীর জরিমানা

প্রতিবেদক, চৌগাছা (যশোর) : যশোরের চৌগাছায় ভোক্তা অধিকার সংরক্ষণ-২০০৯ আইনে ৫১/৩৮ ধারায় মূল্য তালিকা না টাঙানো ও মেয়াদোত্তীর্ণ খাদ্যদ্রব্য বিক্রির অপরাধে চৌগাছার চার দোকানীকে বিভিন্ন অংকের টাকা জরিমানা করা হয়েছে।
বৃহস্পতিবার দুপুরে চৌগাছা উপজেলা নির্বাহী অফিসার মারুফুল আলম এবং সহকারী কমিশনার (ভূমি) নারায়ণ চন্দ্র পালের নেতৃত্বে পৃথক দুটি অভিযানে এই জরিমানা করা হয়। অভিযানে দ্রব্যমূল্য না টাঙানো ও মেয়াদোত্তীর্ণ খাদ্যদ্রব্য বিক্রির অপরাধে ব্যাবসায়ী সমিতির সাধারণ সম্পাদক ইবাদত হোসেনের মেসার্স শফি স্টোরকে ৫ (পাঁচ) হাজার, মেয়াদোত্তীর্ণ প্রসাধনী রাখার অপরাধে টুটুল কসমেটিক্সকে ৩ (তিন) হাজার এবং খোলাবাজারে ইফতারি বিক্রির অপরাধে বিপ্লব হোসেনকে ৩(তিন) হাজার ও তার ভাই আনিছুর রহমান করে একহাজার পাঁচশত টাকা জরিমানা করা হয়েছে।
সহকারী কমিশনার (ভূমি) নারয়ণ চন্দ্র পাল বিষয়টি নিশ্চিত করে বলেন অভিযান অব্যাহত থাকবে। তিনি আরো বলেন অভিযানের খবরে অনেক দোকানিই বন্ধ করে চলে যায়।
এদিকে এই অভিযানের বিষয়ে সন্তোষ প্রকাশ করেছেন সাধারণ মানুষ। তারা বলছেন এই অভিযান সারা বছরই অব্যাহত রাখা দরকার। স্বরূপদাহ গ্রামের মাহমুদুল ইসলাম বলেন, অাজ যে অভিযান হয়েছে এমন অভিযান সারা বছর ধরে করলে অসাধু ব্যবসায়ীরা সাবধান হয়ে যেত। সাধারণ মানুষ নানা অসুখ-বিসুখ থেকে মুক্তি পেত।