যশোরে সাংবাদিকদের ডিজিটাল নিরাপত্তা বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা সম্পন্ন

ব্যুরো রিপোর্ট: যশোরে সাংবাদিকদের জন্য ডিজিটাল নিরাপত্তা এবং শারীরিক সুরক্ষা শীর্ষক দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। শহরের একটি হোটেলে বাংলাদেশ এনজিও’স নেটওয়ার্ক ফর রেডিও এন্ড কমিউনিকেশনের (বিএনএনআরসি) উদ্যোগে ও ইন্টারনিউজের সহায়তায় কর্মশালা অনুষ্ঠিত হয়। এতে মাগুরা, যশোর ও খুলনায় কর্মরত জাতীয় দৈনিক পত্রিকা এবং ইলেক্ট্রনিক মিডিয়ার কর্মরত ২০জন সাংবাদিক অংশ নেন। কর্মশালা পরিচালনা করেন বাংলাভিশনের সিনিয়র নিউজ এডিটর আবু রুশ্দ মো. রুহুল আমীন, ঢাকা ট্রিবিউনের সিনিয়র রিপোর্টার কামরুল হাসান ও ইন্টারনিউজের অপারেশন ম্যানেজার জান্নাতুল মুনিয়া। কর্মশালায় প্রশিক্ষণের প্রেক্ষাপট তুলে ধরেন বিএনএনআরসির প্রধান নির্বাহী কর্মকর্তা এএইচএম বজলুর রহমান।
সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন যশোরের জেলা প্রশাসক আব্দুল আওয়াল। তিনি বলেন, সাংবাদিকদের নিরাপত্তার বিষয়টি নিয়ে আমাদের গভীরভাবে ভাবতে হবে। ডিজিটাল এবং ফিজিক্যাল নিরাপত্তা বিষয়ক প্রশিক্ষণ আরো প্রয়োজন এবং সবাইকে এ ব্যাপারে সতর্ক থাকতে হবে।
দৈনিক ইত্তেফাকের যশোর অফিস প্রধান ফারাজী আহমেদ সাঈদ বুলবুলের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন ও সম্পাদক আহসান কবীর বাবু। ধন্যবাদ জানান ইন্টারনিউজের প্রোগ্রাম অফিসার মানিক মিয়াজী।