সাতক্ষীরায় প্রশ্নফাঁস চক্রের ৩৬ সদস্য আটক

ব্যুরো রিপোর্ট: সাতক্ষীরার কলারোয়া উপজেলা থেকে প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস চক্রের ২৯ সদস্যকে আটক করেছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সদস্যরা। শুক্রবার সকাল ৮টার দিকে কলারোয়া থানার সামনে সোনালী সুপার মার্কেটের ‘কিডস ক্লাব’ নামক কোচিং সেন্টার থেকে তাদের আটক করা হয়। আটককৃতদের মধ্যে ব্যাংক কর্মকর্তা, শিক্ষক ও প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার পরীক্ষার্থী রয়েছেন।

আটককৃতরা হলেন- প্রশ্নপত্র ফাঁস চক্রের হোতা কিডস ক্লাব কোচিং সেন্টারের পরিচালক জনতা ব্যাংক সেনেরগাতি (পাটকেলঘাটা) শাখার ম্যানেজার আফতাব আহম্মেদ, সোনালী ব্যাংক কলারোয়া শাখার অফিসার সোহাগ হোসেন, কৃষি ব্যাংক কর্মকর্তা মনিরুল ইসলাম, রামকৃষ্ণপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক আমিরুল ইসলাম, ঢাকার আবদুল হালিম, তরিকুল ইসলাম। এ ছাড়া অন্যদের পরিচয় এখনও জানা যায়নি।

নাম প্রকাশ না করার শর্তে প্রত্যক্ষদর্শীরা জানান, এ ঘটনায় পলাতক রয়েছেন রামকৃষ্ণপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক ইমামুল রহমানসহ কয়েকজন। অভিযান পরিচালনাকারী র‌্যাব-৬ সাতক্ষীরার কমান্ডার লেফটেন্যান্ট মাহমুদুর রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে কলারোয়া পৌর সদরের একটি কোচিং সেন্টার থেকে ব্যাংক কর্মকর্তা, শিক্ষক, পরিক্ষার্থীসহ প্রশ্নপত্র ফাঁস চক্রের ২৯ সদস্যকে আটক করা হয়।

ঘটনাস্থল থেকে কয়েকজন পালিয়ে গেছেন। তাদের আটকের চেষ্টা চলছে। আটককৃতদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে বলে জানান তিনি।
সূত্র: যুগান্তর