চৌগাছা ইউএনওর নামে মোবাইলে প্রতারণা, সতর্ক থাকার আহবান

প্রতিবেদক, চৌগাছা (যশোর) : যশোরের চৌগাছার নবাগত উপজেলা নির্বাহী অফিসার জাহিদুল ইসলামের নামে বিভিন্ন মোবাইল নম্বর থেকে বিভিন্ন ব্যাক্তিকে মোবাইলে কল করে প্রতারণার চেস্টা করছে একটি চক্র। তিনি এই প্রতারক চক্র থেকে সবাইকে সতর্ক থাকার আহবান জানিয়েছেন।
জানা গেছে গত ১১ জুন চৌগাছার বর্তমান উপজেলা নির্বাহী অফিসার ঝিকরগাছা উপজেলা থেকে চৌগাছায় যোগদান করেন। আজ শনিবার ০১৭৮৫৪২৮৬২২ নম্বরের একটি ফোন নম্বর হতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানদের নিকট ফোন করে বলা হয় ‘আমি ইউএনও জাহিদুল ইসলাম বলছি, আপনার প্রতিষ্ঠানে একটি ল্যাপটপ দেয়া হবে। আপনি ০১৮২২৭৩৭৯৩৩ নম্বরে দ্রুত সাত হাজার টাকা পাঠিয়ে দেন।’ এভাবে কারো কাছে পাঁচ হাজার টাকা, কারো কাছে ছয় হাজার টাকা করে চাঁদা দাবি করেন। বিষয়টি বিভিন্ন স্কুলের প্রধান শিক্ষকরা উপজেলা নির্বাহী অফিসারকে জানালে তিনি তাদের কাউকে এধরনের প্রতারণার ফাঁদে না পড়ার আহবান জানান। এসময় ইউএনওর সিএ মহিউদ্দিন নিজে ০১৭৮৫৪২৮৬২২ নম্বরে ফোন দিয়ে একটি প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক পরিচয় দিয়ে ল্যাপটপ চাইলে তাকেও ০১৮২২৭৩৭৯৩৩ নম্বরটিতে দ্রুত সাত হাজার টাকা পাঠিয়ে দিতে বলে হয়। বিষয়টি নিশ্চিত হয়ে উপজেলা নির্বাহী অফিসার থানার ওসিকে ব্যবস্থা নেয়ার জন্য বলেন।
এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার জাহিদুল ইসলাম বলেন, একটি চক্র আমার নাম বলে তাদের মোবাইল নম্বর থেকে বিভিন্ন স্কুলের প্রধান শিক্ষকের কাছে টাকা দাবি করেছে। আমি তাদেরকে সতর্ক করেছি এমন প্রতারণার ফাঁদে না পড়তে। বিষয়টি চৌগাছা থানার ওসিকে জানিয়েছি ব্যবস্থা নেয়ার জন্য। তিনি এই প্রতারক চক্র থেকে সতর্ক থাকতে সবাইকে আহব্বান জানিয়েছেন।
উল্লেখ্য এরআগেও সম্প্রতি চৌগাছা থেকে বদলী হয়ে যাওয়া উপজেলা নির্বাহী অফিসার মারুফুল আলম চৌগাছায় যোগদানের পরপরই তার ব্যক্তিগত মোবাইল নম্বর ক্লোন করে একটি এভাবে বিভিন্ন জনের কাছে প্রতারণা করেছিল।