চৌগাছায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান: অবধৈ বালু উত্তোলন বন্ধ

প্রতিবেদক, চৌগাছা (যশোর): চৌগাছা-কোটচাঁদপুর সড়করে ধারে ফসলি জমি থকেে অবধৈভাবে বালু উত্তোলনরে সময় একলক্ষ সএিফটি বালু ও আটটি ড্রজোর মশেনি জব্দ করে মশেনিরে পাইপ আগুন দয়িে পুড়য়িে দয়িছেনে ভ্রাম্যমাণ আদালত। শুক্রবার দুপুরে উপজলোর পাতবিলিা ইউনয়িনরে তনিটি স্থানে এই অভযিান পরচিালনা করনে ভারপ্রাপ্ত উপজলো নর্বিাহী অফসিার ও সহকারী কমশিনার (ভূম)ি নারায়ন চন্দ্র পাল।
আদালত সূত্রে জানা যায়, বশে কছিুদনি ধরে পাতবিলিা ইউপরি সাবকে সদস্য বশিারত হোসনে বশি,ে দবেপিুর গ্রামরে আব্দুল আলমিসহ বশে কয়কেজন এলাকার ফসলি জমি থকেে অবধৈভাবে স্যালো মশেনিরে ড্রজোর দয়িে বালু উত্তোলন করে আসছলি। এ খবররে ভত্তিতিে শুক্রবার সখোনে ভ্রাম্যমান আদালত পরচিালনা করা হয়। এ সময় এলাকার তনিটি স্থান থকেে অবধৈভাবে উত্তোলকৃত একলক্ষ সএিফটি বালু ও বালু উত্তোলনরে কাজে বসানো আটটি ড্রজোর মশেনি জব্দ করা হয়। এসময় মশেনিরে পাইপগুলো তাৎক্ষণকিভাবে আগুন দয়িে পুড়য়িে ধ্বংস করা হয়। এছাড়া অবধৈ বালু বহনরে কাজে নয়িজতি একটি ট্রাকরে চালকরে কাছ থকেে ২ হাজার ৫’শ টাকা জরমিানা আদায় করা হয়।
জ¦ব্দকৃত মশেনি ও বালুর মধ্যে ইউপি সদস্য বশিারতরে তনিটি মশেনি ও ৪০ হাজার সফেটি বালু, আব্দুল আলমিরে তনিটি মশেনি ও ১০ হাজার সফেটি বালু ও বকশপিুরগ্রামরে বাসন্দিা পডিবøিউডি অবসরপ্রাপ্ত নুরুল ইসলামরে পুকুর থকেে তনিটি মশেনি ও ৫০ হাজার সফেটি বালু।
অভযিানকালে চৌগাছা থানা পুলশিসহ উপজলোর বভিন্নি দপ্তররে র্কমর্কতারা উপস্থতি ছলিনে।
এ বষিয়ে ভ্রাম্যমাণ আদালদত সহকারী কমশিনার (ভূম)ি ও ভারপ্রাপ্ত উপজলো নর্বিাহী অফসিার নারায়ণ চন্দ্র পাল বলনে জ¦ব্দকৃত ড্রজোর মশেনি ও বালু পাতবিলিা ইউনয়িন পরষিদ চয়োরম্যান আতাউর রহমান লালরে জম্মিায় রাখা হয়ছে।ে তনিি আরো বলনে, সরকারি র্স্বাথরক্ষায় প্রতনিয়িত এ ধরনরে অভযিান অব্যাহত থাকব।ে