যশোরে বঙ্গবন্ধু স্মরণে রোপিত জারুল গাছটি ভেঙে দিলো কারা

ব্যুরো রিপোর্ট :  যশোর জিলা স্কুল ময়দানে চার মাস আগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মরণে জারুল গাছের চারাটি রোপন করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। সেই চারাটি বর্ষার ছোঁয়ায় পত্র-পল্লবে সুশোভিত হয়। রোববার রাতে সেই জারুল গাছটি মাঝখান থেকে ভেঙে দিয়েছে দুর্বৃত্তরা। ছিঁড়ে ফেলেছে রেপ্লিকাটাও। একই সঙ্গে জাতীয় চার নেতার স্মরণে রোপনকৃত গাছের রেপ্লিকাও ছিঁড়ে ফেলা হয়েছে। সোমবার সকালে গাছগুলোর এমন অবস্থায় দেখতে পান স্কুলের প্রধান শিক্ষক একেএম গোলাম আযম।
তিনি জানান, মজবুত করে তৈরি করা বাঁশের বেড়া দিয়ে ঘিরে রাখা এসব গাছ সংরক্ষণ করা হয়েছে। তারপরও বেড়ার ভিতর হাত ঢুকিয়ে বাড়ন্ত গাছ ও শহীদের নামের রেপ্লিকা ছিঁড়ে ফেলা অবশ্যই উদ্দেশ্যপ্রণোদিত। এতো যতœ ও নিরাপত্তার সাথে আমরা শহীদ স্মরণে লাগানো গাছ সংরক্ষণ করছি। কিন্তু এই নিরীহ গাছের উপর আক্রমন কেন? নিশ্চয় ওই ছবিসম্বলিত জাতীয় নেতাদের উপরেই এ আক্রমণ।
একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি যশোর জেলা শাখার সভাপতি হারুন অর রশিদ বলেন, গত ৪এপ্রিল জিলা স্কুল চত্ত¡রে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মরণে একটি জারুল গাছ রোপন করেন। এসময় অতিথিবৃন্দ চার জাতীয় নেতা ও মহান মুক্তিযুদ্ধে ৭২শহীদ স্মরণে আরও কয়েকটি বৃক্ষ রোপন করা হয়। তিনি আরও বলেন, বঙ্গবন্ধু স্মরণে রোপনকৃত গাছটি যারা ভেঙে ফেলেছে, তাদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছে। শোকের মাসে এমন ঘটনা মহান মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার চেতনার বিরুদ্ধে ষড়যন্ত্রের অংশ বলেই মনে হচ্ছে।