যশোরে প্রিয়জনের কাছে চিঠি লেখা প্রতিযোগিতা

ব্যুরো রিপোর্ট: যশোর সরকারি মহিলা কলেজে প্রিয়জনের কাছে চিঠি লেখা প্রতিযোগিতা ও কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। প্রথম আলো যশোর বন্ধুসভার উদ্যোগে গতকাল সোমবার সকালে কলেজের ৩০২ নম্বর কক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে ওই কলেজের ৫২ জন শিক্ষার্থী অংশ নেন।
অনুষ্ঠানের উদ্বোধন ঘোষণা করেন কলেজের অধ্যক্ষ এম হাসান সরোওয়ার্দী। শুভেচ্ছা বক্তব্য দেন উপাধ্যক্ষ মিয়া আবদুর রশিদ, শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক এবিএম ইকবাল আনোয়ার ও বাংলা বিভাগের সহকারি অধ্যাপক মোফাজ্জেল হোসেন। স্বাগত বক্তব্য রাখেন প্রথম আলোর যশোর প্রতিনিধি মনিরুল ইসলাম। অনুষ্ঠান সঞ্চালনা করেন বন্ধুসভার বন্ধু কাজী তাহমিনা।
উদ্বোধনের পর প্রিয়জনের কাছে চিঠি লেখা প্রতিযোগিতা শুরু হয়। এতে নিবন্ধিত ৫২ জন শিক্ষার্থী অংশ নেন। এরপর শুরু হয় কর্মশালা।
শিক্ষার্থীদের ক্যারিয়ার ও দক্ষতা উন্নয়ন বিষয়ে প্রশিক্ষণ দেন মানবাধিক ও উন্নয়ন কর্মী আইনজীবী তাহমিদ আকাশ। সংবাদ লেখার কলা কৌশল নিয়ে প্রশিক্ষণ দেন প্রথম আলোর প্রতিনিধি মনিরুল ইসলাম।
আয়োজকেরা জানান, আগামী ৯ সেপ্টেম্বর যশোর শহরের ডা. আবদুর রাজ্জাক মিউনিসিপ্যাল কলেজে একই ধরণের আরো একটি অনুষ্ঠান করা হবে। বিচারক বোর্ডের মাধ্যমে দুই শিক্ষা প্রতিষ্ঠানের অনুষ্ঠানে অংশগ্রহণকারীদের ভিতর থেকে সেরা ২০ জনের ২০টি চিঠি বাছাই করে একটি প্রকাশনা করা হবে। একই সাথে ওই ২০ জনকে পুরস্কৃত করা হবে। এছাড়া ওই ২০ জন ‘সংবাদ ও ফিচার লেখা’র উপরে একটি উচ্চতর কর্মশালায় অংশ নেওয়ার সুযোগ পাবে।