মশার প্রজননক্ষেত্র: যশোরে তিন ব্যবসায়ীকে জরিমানা

ব্যুরো রিপোর্ট: যশোর শহরে পুরাতন টায়ার মজুদ রেখে এডিস লার্ভার প্রজননক্ষেত্র সৃষ্টি করার অপরাধে তিন টায়ার ব্যবসায়ীকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। নির্বাহী ম্যাজিস্ট্রেট কেএম আবু নওশাদ ও ফারজানা জান্নাতের নেতৃত্বে মঙ্গলবার দুপুরে যশোর পুরাতন কেন্দ্রীয় পুরাতন বাসস্ট্যান্ডের পৌর সুপার মার্কেটে অভিযান চালিয়ে ছয় হাজার টাকা জরিমানা করা হয়।
দন্ডপ্রাপ্তরা হলেন- শহিদ টায়ার ফ্যাক্টরির মালিক শহিদুল ইসলাম, লাকি অটোমোবাইল ফ্যাক্টরির মালিক আব্দুর রউফ এবং কালু ব্যাটারির মালিক আব্দুর রউফ।
ভ্রাম্যমাণ আদালতের পেশকার শেখ জালাল উদ্দীন জানান, পৌর সুপার মার্কেটের ছাদে ও দোকানগুলোর সামনে বিপুল সংখ্যক পুরাতন টায়ার মজুদ রয়েছে। তারা খোলা আকাশের নিচে পুরাতন টায়ার মজুদ রেখে মশার প্রজননক্ষেত্র সৃষ্টি করার অপরাধ করেছেন। নির্বাহী ম্যাজিস্ট্রেটদ্বয় দুইঘণ্টা অভিযান চালিয়ে পুরাতন টায়ারগুলো ব্যবসায়ীদের সরাতে বাধ্য এবং তাদের সতর্ক করেন। এছাড়া ২০০৯ সালের স্থানীয় সরকার পৌরসভা আইনের ১০৮ ধারায় শহিদ টায়ার ফ্যাক্টরির মালিক শহিদুল ইসলাম, লাকি অটোমোবাইল ফ্যাক্টরির মালিক আব্দুর রউফ এবং কালু ব্যাটারির মালিক আব্দুর রউফকে দুই হাজার টাকা করে ছয় হাজার টাকা জরিমানা করে তা আদায় করেন। প্রাাথমিকভাবে অল্প জরিমানা করে তাদেরকে সতর্ক করে সংশোধনের সুযোগ দেয়া হয়েছে। অভিযানকালে পৌরসভার ইনসপেক্টর আব্দুর রাজ্জাক, সুপারভাইজার আবু বক্কর উপস্থিত ছিলেন।