কেশবপুরে সুবোধ মিত্র মেমোরিয়াল প্রতিবন্ধী বিদ্যালয়ের ভবন উদ্বোধন

ব্যুরো রিপোর্ট: যশোরের কেশবপুরে সুবোধ মিত্র মেমোরিয়াল অটিজম ও প্রতিবন্ধী বিদ্যালয়ের ভবন উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার বিকেলে বিদ্যালয় প্রাঙ্গনে আলোচনা সভা ও প্রতিবন্ধী সহায়ক উপকরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন যশোর-৬ আসনের সংসদ সদস্য ইসমাত আরা সাদেক। তিনি বলেন, আমাদের শিশুরা খুবই মেধাবী। কিন্তু তারা সেভাবে সুযোগ পায়না। তাদের নিয়ে আমরা তেমন চিন্তা করি না। শিশুদের মেধা চর্চার সুযোগ করে দিতে হবে। প্রতিবন্ধী শিশুরা সমাজের বোঝা নয়, তারা সমাজের অংশ হতে পারে সেই লক্ষ্য নিয়েই এই স্কুলটি প্রতিষ্ঠা করেছেন অ্যাড. মিলন মিত্র। আমাদের সবার উচিত তাকে সহায়তা করা। যাতে স্কুলটি এগিয়ে যায়। সমাজের মানুষের কল্যাণে ভূমিকা রাখতে পারে।
সুবোধ মিত্র মেমোরিয়াল অটিজম ও প্রতিবন্ধী বিদ্যালয়ে প্রতিষ্ঠাতা সভাপতি অ্যাড. মিলন মিত্রের সভাপতিত্বে অনুষ্ঠানে সম্মানিত অতিথি ছিলেন জিলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা এসএএম রফিকুন্নবী। বিশেষ অতিথি ছিলেন যশোর জিলা পরিষদের সদস্য হাসান সাদিক,জেলা প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা মুনা আফরিণ, প্রথম আলোর যশোর প্রতিনিধি মনিরুল ইসলাম। সঞ্চালনা করেন উজ্জল দাস। আলোচনা শেষে জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশনের সহায়তায় প্রতিবন্ধী স্কুলের শিক্ষার্থীদের মাঝে সহায়ক উপকরণ হুইল চেয়ার, ওয়াকার, ক্রেস বিতরণ করা হয়। এর আগে বিদ্যালয়ের নতুন ভবন উদ্বোধন ও বিদ্যালয় প্রাঙ্গনে বৃক্ষরোপন করেন সংসদ সদস্য ইসমাত আরা সাদেক।