যশোরে সরকারি কলেজ শিক্ষক সমিতির বিভাগীয় সম্মেলন অনুষ্ঠিত

ব্যুরো রিপোর্ট: আমলাতান্ত্রিক জটিলতা নয়, দ্রুত পদায়ন ও আগামী ৩১ ডিসেম্বরের মধ্যে পদ সৃজনের দাবি জানিয়েছেন সরকারি কলেজ শিক্ষক সমিতির নেতৃবৃন্দ। শুক্রবার সকালে যশোর উপশহর মহিলা কলেজ মিলনায়তনে আয়োজিত খুলনা বিভাগীয় সম্মেলনে এই দাবি জানানো হয়। সম্মেলনে সভাপতিত্ব করেন সরকারি নওয়াপাড়া মহাবিদ্যালয়ের অধ্যক্ষ ও সরকারি কলেজ শিক্ষক সমিতির  খুলনা বিভাগীয় কমিটির উপদেষ্টা রবিউল হাসান।
সম্মেলন উদ্বোধন করেন সরকারি কলেজ শিক্ষক সমিতির খুলনা বিভাগীয় কমিটির উপদেষ্টা ও এসএ মজিদ ডিগ্রি কলেজের অধ্যক্ষ মির্জা নুরুজ্জামান। প্রধান অতিথি ছিলেন সরকারি কলেজ শিক্ষক সমিতির কেন্দ্রীয় সভাপতি জহুরুল ইসলাম। তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শতভাগ আগ্রহ থাকলেও আমলাতান্ত্রিক জটিলতায় আটকে আছে সরকারিকরণের কাজ। ২০১৬ সালে এ কলেজগুলো সরকারিকরণের কাজ শুরু হয়। কিন্তু অদ্যঅবদি নানান জটিলতায় আটকে রয়েছে আত্তীকরণের ফাইলগুলো। প্রতি বছর প্রায় ১১শ’-১২শ’ শিক্ষক অবসরে চলে যাচ্ছেন। কিন্তু সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের কর্মকর্তারা যদি আন্তরিকভাবে কাজ করেন তাহলে আরও দ্রুত আত্তীকরণের কাজ এগিয়ে যেত। তিনি বলেন, সম্বলিত চেষ্টা ছাড়া এ কাজের কোন সমাধান নেই মন্তব্য করেন তিনি।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় কমিটির সহসভাপতি আবু সাইদ মোঃ আতিকুর রহমান, কেন্দ্রীয় সাধারন সম্পাদক দীপ কুমার গোপ, যুগ্ম সম্পাদক মোহাম্মদ ইসহাক, আ.ন.ম রিয়াজ উদ্দিন, জিএম মাহমুদ আক্তার, সাংগঠনিক সম্পাদক কামরুল হাসান পাঠান, সাংগঠনিক সম্পাদক (খুলনা) শিকদার ওহিদুজ্জামান, সরকারি মণিরামপুর ডিগ্রি কলেজের অধ্যক্ষ রবিউল ইসলাম, শহীদ সিরাজউদ্দিন কলেজের উপাধ্যক্ষ আমিনুর রহমান।
আরও বক্তৃতা করেন ঝিনাইদহের সরকারি মাহতাব উদ্দিন কলেজের শিক্ষক সুকেশ চন্দ্র সাহা, সরকারি মণিরামপুর কলেজের শিক্ষক আব্দুল জব্বার, সরকারি কলেজ শিক্ষক সমিতি সাতক্ষীরার আব্দুল কাদের।
উপস্থিত ছিলেন, সরকারি কলেজ শিক্ষক সমিতির যশোর জেলা কমিটির সভাপতি আব্দুল আলিম, সাধারণ সম্পাদক গোপীকান্ত সরকার, কোষাধ্যক্ষ উজ্জ্বল বিশ্বাস, ঝিকরগাছার শহীদ মশিয়ূর রহমান কলেজের, সহকারী অধ্যাপক খন্দকার আব্দুর রশিদ, প্রভাষক কেএম বদিয়ার রহমান, হাসানুজ্জামান, বুলু বিশ্বাস, দেবজানী বিশ্বাসসহ খুলনা বিভাগের বিভিন্ন কলেজের শিক্ষকবৃন্দ।

সভার শেষ অংশে খুলনা বিভাগীয় কমিটি গঠন করা হয়। এতে সভাপতি করা হয় ঝিকরগাছার শহীদ মশিয়ূর রহমান কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ বিপ্লব কুমার সেন, সাধারণ সম্পাদক খুলনার সিকদার ওহিদুজ্জামান লেবু, সাংগঠনিক সম্পাদক কুষ্টিয়ার আব্দুল্লাহ আজম, কোষাধ্যক্ষ করা হয়েছে শহীদ সিরাজউদ্দিন কলেজের কাইয়ুম হোসেন। সম্মেলনে সঞ্চালনায় ছিলেন, সংগঠনের জেলা কমিটির সভাপতি আব্দুল আলিম, প্রভাষক আকতার হোসেন ও শরিফুল ইসলাম।