শার্শায় দেড় হাজার কৃষক পেলেন বিনামূল্যে বীজ সার

ব্যুরো রিপোর্ট:  যশোরের শার্শায় ২০১৯-২০ অর্থ বছরে রবি মৌসুমের কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় দেড় সহস্রাধিক ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ করা হয়েছে।  সোমবার বেলা সাড়ে ১১ টার দিকে শার্শা উপজেলা কৃষি অফিসের সভাকক্ষে বীজ ও সার বিতরণ করা হয়। সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খোরশেদ আলম চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সংসদ সদস্য। শেখ আফিল উদ্দিন। বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান সিরাজুল হক মঞ্জু, উপজেলা ভাইস চেয়ারম্যান মেহেদী হাসান, আলেয়া ফেরদৌস প্রমূখ। স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা সৌতম কুমার শীল।
প্রধান অতিথি বলেন, দেশের বৃহৎ অংশ কৃষক। কৃষি ও কৃষকের ভাগ্য উন্নয়নে কাজ করছে সরকার এবং ভর্তূকীসহ বিভিন্ন সহায়তা দেওয়া হচ্ছে। কৃষকদের সময়ের সাথে তাল মিলিয়ে কৃষিকাজে এগিয়ে যাওয়ার আহব্বান জানানও তিনি।
আলোচনা শেষে ২০১৯-২০ অর্থ বছরে রবি মৌসুমের কৃষি প্রণোদনার আওতায় যশোরের শার্শা উপজেলায় প্রান্তিক পর্যায়ের ১৫২০ জন কৃষকের মধ্যে বিনামূল্যের বীজ ও সার বিতরণ করা হয়। এরমধ্যে ৬৮৫ জনকে ভূট্টা, ৬৭৫ জনকে সরিষা ও ১৬০ জন কৃষকের মাঝে গ্রীষ্মকালীন মুগ ডালের বীজ, ২০ কেজি ডিএপি, ১০ কেজি এমওপি সার বিতরণ করা হয়।