চৌগাছা উপজেলা ও পৌর পূজা উদযাপন পরিষদের পূর্ণাঙ্গ কমিটি

চৌগাছা (যশোর) প্রতিনিধি : যশোরের চৌগাছা উপজেলা ও পৌর পূজা উদযাপন পরিষদের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দেয়া হয়েছে। সম্প্রতি যশোর জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি অসীম কুন্ডু এবং সাধারণ সম্পাদক যোগেশ চন্দ্র দত্ত এই কমিটির অনুমোদন দেন।
কাটগড়া ডা. সাইফুল ইসলাম ডিগ্রি কলেজের অধ্যক্ষ বলাই চন্দ্র পালকে সভাপতি ও চৌগাছা উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান দেবাশীষ মিশ্র জয়কে সাধারণ সম্পাদক করে ৬১ সদস্য বিশিষ্ট চৌগাছা উপজেলা কমিটি এবং অশোক কুমার হালদারকে সভাপতি ও অভিজিৎ কুমার রায়কে সাধারণ সম্পাদক করে ৬১ সদস্যের চৌগাছা পৌর কমিটি আগামী দুই বছরের জন্য অনুমোদন দেয়া হয়।
উপজেলা কমিটিতে সহ-সভাপতি করা হয়েছে যথাক্রমে ধীরেন্দ্র নাথ দে, শ্যামল কুমার বিশ্বাস, সুকুমার সরকার, রমনীরঞ্জন কুন্ডু ও সন্তোষ কুমার রায়কে। যুগ্ম সম্পাদক হয়েছেন যথাক্রমে নিতাই কুমার সরকার ও সহ-অধ্যাপক প্রদীপ চন্দ্র রায়। এছাড়া কোষাধ্যক্ষ করা হয়েছে ভবদেব দত্ত, সহ- কোষাধ্যক্ষ প্রকাশ চন্দ্র বিশ্বাস, সাংগঠনিক সম্পাদক ডা. বিজয় কৃষ্ণ অধিকারী, সহ-সাংঠনিক সম্পাদক সুকুমার ঘোষ, দপ্তর সম্পাদক মানিক কুন্ড, সহ-দপ্তর সম্পাদক পবিত্র কুমার কুন্ডু, প্রচার সম্পাদক সহ-অধ্যাপক অমল কুমার সাহা, সহ-প্রচার উত্তম কুমার বিশ্বাস। এছাড়া আইন বিষয়ক সম্পাদক করা হয়েছে স্থানীয় সাংবাদিক শ্যামল কুমার দত্তকে। কমিটিতে ৩০ জনকে সম্পাদকীয় পদ এবং ৩১ জনকে নির্বাহী সদস্য রাখা হয়েছে। এর আগে ২৫ জুন উপজেলা পূজা উদযাপন পরিষদের আগের কমিটি ভেঙে দিয়ে অধ্যক্ষ বলাই চন্দ্র পালকে সভাপতি এবং ভাইস চেয়ারম্যান দেবাশীষ মিশ্র জয়কে সভাপতি করে তাদের একমাসের মধ্যে উপজেলা পূজা উদযাপন পরিষদের পূর্ণাঙ্গ কমিটি গঠনের জন্য নির্দেশ দেয়া হয়।
পৌর পূজা উদযাপন পরিষদে সহ-সভাপতি করা হয়েছে রতন কুমার দে, রনজিত কুমার দে, মনোজ হালদার, দেবরাজ কুমার বিশ্বাস ও অশোক সরকারকে। যুগ্ম সম্পাদক করা হয়েছে কার্তিক চন্দ্র দে ও সুজন বিশ্বাসকে। এই কমিটিতেও ৩০ জনকে সম্পাদকীয় পদ এবং ৩১ জনকে সদস্য রাখা হয়েছে।
অনুমোদনপত্রে বলা হয়েছে গত ২৫ জুন চৌগাছা উপজেলা পূজা উদযাপন পরিষদের পূর্বের কমিটি ভেঙে দিয়ে অধ্যক্ষ বলাই চন্দ্র পালকে সভাপতি ও দেবাশীষ মিশ্র জয়কে সাধারণ সম্পাদক করে তাদেরকে ত্রিশ দিনের মধ্যে পূর্ণাঙ্গ উপজেলা কমিটি গঠনের নির্দেশ দেয়া হয়। সেই মোতাবেক ২৪ জুলাই ২০১৯ থেকে পরবর্তী দুই বছরের জন্য চৌগাছা উপজেলার পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দেয়া হলো। অন্যদিকে পৌর কমিটির অনুমোদনপত্রে বলা হয় গত ৮ সেপ্টেম্বর ২০১৯ বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের চৌগাছা পৌর শাখার কমিটি চৌগাছা উপজেলা শাখার সুপারিশক্রমে আগামী দুই বছরের জন্য অনুমোদন প্রদান করা হলো।