বিপিএলে মাশরাফিদের কোচ সৈয়দ রাসেল

ব্যুরো রিপোর্ট : বঙ্গবন্ধু বিপিএলে দল ঢাকা প্লাটুন বোলিং কোচ হিসেবে নিয়োগ দিয়েছে বাংলাদেশ জাতীয় দলের সাবেক বাঁহাতি পেসার সৈয়দ রাসেলকে। দলটির প্রধান কোচ হিসেবে আগে থেকেই নিয়োগ পেয়েছেন দেশসেরা কোচদের একজন মোহাম্মদ সালাউদ্দিন। মূলত তার পরামর্শেই সৈয়দ রাসেলের ঢাকা প্লাটুনের সাথে যুক্ত হওয়া।

বোলিং কোচ হিসেবে নিয়োগ পাওয়ার বিষয়টি নিজের ফেসবুকে পোস্ট করেন জাতীয় দলের এক সময়ের নিয়মিত মুখ সৈয়দ রাসেল। নিজের ফেসবুক অ্যাকাউন্টে রাসেল লিখেন, ‘বঙ্গবন্ধু বিপিএলে আমাকে বোলিং কোচ হিসেবে যুক্ত করায় ধন্যবাদ ঢাকা প্লাটুন অফিসিয়ালদের এবং সালাউদ্দিন স্যারকে।’

Thanks to "Dhaka Platoon" team officials and Coach Salahuddin sir..for picking me as a bowling coach,at… "Bangabandhu BPL 2019/20"

Posted by Syed Rasel on Thursday, November 21, 2019

নাম বদলালেও অন্যান্য আসরের মত এবারও সেরা দল গঠনেই মনযোগ দিয়েছিল ঢাকা। প্লেয়ার ড্রাফট থেকে কিনে নেয় তামিম ইকবাল, মাশরাফি বিন মর্তুজা, এনামুল হক বিজয়দের মত দেশি ক্রিকেটারের পাশাপাশি শহীদ আফ্রিদি, থিসারা পেরেরা, লরি ইভান্সদের মত তারকাদের। বোলিং কোচ হিসেবে যুক্ত হওয়া সৈয়দ রাসেল বাংলাদেশের হয়ে খেলেছেন ৬ টেস্ট, ৫২ ওয়ানডে ও ৮টি টি-টোয়েন্টি ম্যাচ।

জাতীয় দলের সাথে ঘরোয়া ক্রিকেটেও উপেক্ষিত ৩৫ বছর বছর বয়সী এই বাঁহাতি পেসার। বর্তমানে আমেরিকা খেলে বেড়াচ্ছেন বিভিন্ন ক্লাবের হয়ে। দিন কয়েক আগেই দেশে ফিরেছেন যশোর থেকে উঠে আসা এক সময়কার জাতীয় দলের নিয়মিত এই মুখ।

দেশের সফল কোচদের একজন মোহাম্মদ সালাউদ্দিন। কোচিং ক্যারিয়ারে আছে সফলতার অনেকগুলো মুকুট। বিপিএলে কুমিল্লার দুই শিরপা জয়ের নৈপথ্যেই আছেন সাকিব, তামিমদের এই গুরু। তাই বলা যায় কোচ হিসেবেও ঢাকা বেছে নিয়েছে সেরা বিকল্পই। অন্যান্য দলের কোচদের মধ্যে ওটিস গিবসন কুমিল্লা ওয়ারিয়র্স, গ্রান্ট ফ্লাওয়ার রংপুর রেঞ্জার্স ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের হয়ে কাজ করবেন পল নিক্সন। চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বোলিং কোচ হিসেবে দেখা যাবে সাবেক ইংলিশ পেসার কবির আলিকে।

উল্লেখ্য বিপিএলের আসন্ন আসর মাঠে গড়াবে ১১ ডিসেম্বর থেকে। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে বিপিএলের এই আসরকে দেওয়া হয়েছে বিশেষ আসরের তকমা। নামের আগে জুড়ে দেওয়া হয়েছে বঙ্গবন্ধুর নামও। আগামী ৮ ডিসেম্বর মাননীয় প্রধানমন্ত্রী নিজে উপস্থিত থেকে উদ্বোধন করবেন বিপিএলের জমকালো উদ্বোধনী অনুষ্ঠানের।