ঝিকরগাছায় কোয়ারেন্টাইন শেষে ইউপি সদস্যের স্ট্রোকে মৃত্যু

ব্যুরো রিপোর্ট: যশোরে হোম কোয়ারেন্টাইন শেষে মালয়েশিয়া ফেরত ইউপি সদস্য স্ট্রোকে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে। সোমবার সকালে উজ্জ্বলপুর গ্রামে নিজবাড়িতে মারা যান ঝিকরগাছা উপজেলার বাঁকড়া ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য গোলাম মোস্তফা (৬০) । তিনি মালয়েশিয়ায় জনশক্তি রফতানির সঙ্গে যুক্ত ছিলেন। স্ট্রোকে গোলাম মোস্তফার মৃত্যু হলেও এ নিয়ে আতঙ্ক সৃষ্টির চেষ্টার অভিযোগ উঠেছে।
বাঁকড়া ইউপি চেয়ারম্যান নিছার আলী জানান, ইউপি সদস্য গোলাম মোস্তফা মালয়েশিয়ায় শ্রমিক প্রেরণের সঙ্গে জড়িত ছিলেন। এ জন্য তিনি মাঝে মধ্যে মালয়েশিয়া যেতেন। গত ১৪ মার্চ তিনি মালয়েশিয়া থেকে দেশে ফেরেন। এরপর থেকে উপজেলা প্রশাসনের নির্দেশে তিনি হোম কোয়ারেন্টাইনে ছিলেন। হোম কোয়ারেন্টাইন শেষ হওয়ার পর সোমবার সকালে তিনি বাঁকড়া বাজারে যান। সেখানে অসুস্থ অনুভব করায় তিনি বাড়ি ফিরে যান। অসুস্থ হয়ে বাড়িতেই তার মৃত্যু হয়। বিষয়টি তাৎক্ষণিক উপজেলা নির্বাহী অফিসার ও স্বাস্থ্য কর্মকর্তাকে জানানো হয়। পরীক্ষা করে তারা জানিয়েছেন, গোলাম মোস্তফা স্ট্রোক করে মারা গেছেন। অবশ্য এর আগেও তিনি দুইবার স্ট্রোকজনিত কারণে অসুস্থ হয়েছিলেন।
এ বিষয়ে ঝিকরগাছা উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমী মজুমদার জানান, হোম কোয়ারেন্টাইনে থাকলেও গোলাম মোস্তফার কোনো রোগলক্ষণ ছিল না। মৃত্যুর পর চিকিৎসকরা তার প্রাথমিক পরীক্ষা করেছেন। মস্তিস্কে রক্তক্ষরণজনিত কারণে তার মৃত্যু হয়েছে বলে চিকিৎসকরা নিশ্চিত করেছেন।