জেইউজে নির্বাচনের তফসিল ঘোষণা : ভোট ২৬ ডিসেম্বর

ব্যুরো রিপোর্টার: যশোর সাংবাদিক ইউনিয়ন (জেইউজে)’র দ্বি-বার্ষিক নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। শনিবার জেইউজে নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান রুকুনউদ্দৌলাহ এই তফসিল ঘোষণা করেন। আগামী ২৬ডিসেম্বর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।
তফসিল অনুয়ায়ী, আজ (৬ ডিসেম্বর) খসড়া ভোটার তালিকা প্রকাশ করা হবে। এছাড়া ৭ ডিসেম্বর বেলা ১১টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত ভোটার তালিকার আপত্তি গ্রহণ ও নিষ্পত্তি করা হবে। আর ৮ ডিসেম্বর চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হবে। অপরদিকে ৯ ডিসেম্বর বেলা ১১টা থেকে ১টা পর্যন্ত মনোনয়নপত্র বিক্রি হবে। আর ১১ ডিসেম্বর বেলা ১১টা থেকে ১টা পর্যন্ত মনোনয়নপত্র জমা নেয়া হবে। এছাড়া ১৩ ডিসেম্বর মনোনয়নপত্র বাছাই করা হবে। ১৫ ডিসেম্বর বেলা ১১টা থেকে দুপুর ১টার মধ্যে মনোনয়নপত্র প্রত্যাহার করতে পারবেন প্রার্থীরা। অন্যদিকে ১৭ ডিসেম্বর চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হবে। আর ২৬ ডিসেম্বর সকাল ১০টা থেকে ১টা পর্যন্ত ভোট গ্রহণ চলবে ও ফলাফল প্রকাশ করা হবে।
নির্বাচনের জন্য মনোনয়নপত্র দাখিলের সময় সভাপতি পদে ২ হাজার টাকা, সহ সভাপতি পদে ১ হাজার ৫শ’ টাকা, সাধারণ সম্পাদক পদের জন্য ২ হাজার টাকা, যুগ্ম সম্পাদক পদে ১ হাজার ৫শ’ টাকা, কোষাধ্যক্ষ পদে ১ হাজার ৫শ’ টাকা এবং সদস্য পদের জন্য ১ হাজার টাকা জমা দিয়ে মনোনয়ন ক্রয় করতে হবে। এছাড়া মনোনয়ন ফরম সেটের জন্য ২ শ’ টাকা এবং অতিরিক্ত ফরমের জন্য ১শ’ টাকা দিয়ে মনোনয়ন সংগ্রহ করতে হবে বলে উল্লেখ করা হয়েছে।