নারী নির্যাতন প্রতিরোধে সাইকেল শোভাযাত্রা

ব্যুরো রিপোর্টার: আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও রোকেয়া দিবস উপলক্ষে ইনস্টিটিউট ফর এনভায়রনমেন্ট অ্যান্ড ডেভেলপমেন্ট (আইইডি) যশোর কেন্দ্রের উদ্যোগে কিশোরীদের সাইকেল শোভাযাত্রার আয়োজন করা হয়। মঙ্গলবার (০৮ ডিসেম্বর) শহরের বকুলতলাস্থ বঙ্গবন্ধুর ম্যুরাল থেকে এ শোভাযাত্রার উদ্বোধন করেন যশোর সদর উপজেলার চেয়ারম্যান নুরজাহান ইসলাম নীরা। এ সময় উপস্থিত ছিলেন- জনউদ্যোগের আহŸায়ক প্রকৌশলী নাজির আহমদ, দৈনিক সংবাদ এর সিনিয়ার রিপোর্টার ও জনউদ্যোগের সদস্য বীরমুক্তিযোদ্ধা রুকুনউদ্দৌলাহ, টিউসির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মাহবুবুর রহমান মজনু, জনউদ্যোগ সদস্য ও মহিলা পরিষদের কেন্দ্রীয় কমিটির সদস্য অধ্যাপক সুরাইয়া শরীফ, নারী নেত্রী অ্যাড. আফরোজা বেগম, ধনঞ্জয় বিশ^াস, যশোর এনজিও’র সমন্বয়ক শাহজাহান নান্নু, নারী নেত্রী অ্যাড. কামরুন নাহার কনা, আইইডি যশোরের ব্যবস্থাপক বীথিকা সরকার প্রমুখ।
উদ্বোধক নুরজাহান ইসলাম নীরা বলেন, মেয়েরা সাইকেল নিয়ে র‌্যালিতে অংশ নেয়া হচ্ছে নারী জাগরণের এগিয়ে যাওয়া। র‌্যালিতে কিছু কিশোর এবং তরুণরাও আছে। এটা নারী-পুরুষের সমতার বৈশিষ্ট। আমরা সমতার বিশ^ তৈরি করতে চাই।
প্রসঙ্গত, নারীর প্রতি সহিংসতা প্রতিরোধের লক্ষ্যে প্রতি বছর ২৫ নভেম্বর থেকে ১০ ডিসেম্বর পযর্ন্ত আন্তর্জাতিকভাবে নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ পালন করা হয়।